1. admin@paharerkatha.com : paharer katha : paharer katha
  2. info@paharerkatha.com : পাহাড়ের কথা :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
সর্বশেষ:
বান্দরবানে সেনা অভিযানে ৩ কেএনএফ সদস্য নিহত কোয়ান্টাম শিক্ষার্থীদের সঠিক শিক্ষাটাই দিচ্ছে : এনটিআরসিএ চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম লামায় কারিতাস বাংলাদেশ’র উদ্যোগে সামাজিক সুরক্ষায় প্রবেশাধিকার বিষয়ক সেমিনার লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে সংঘর্ষ : নিহত ১, আহত ৭ লামার গজালিয়া উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের জন্য গ্রাউসের পুষ্টি কর্ণার সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ম্যানেজ করেই চলছে মইজ্জ্যারটেকের হাক্কানী পশুখাদ্য কারখানা! সরকার আন্তরিক বলে বান্দরবানের চেহারার পরিবর্তন হয়েছে : বীর বাহাদুর লামায় ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে হামিদ সভাপতি, তালহা সেক্রেটারী নির্বাচিত লামায় আকস্মিক ঘূর্ণিঝড়ে ৯ শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড লামায় শত্রুতার আগুনে পুড়ল ৯০ একর রাবার বাগান : ৯০ লাখ টাকার ক্ষতি বান্দরবানে কেএনএফ দমন অভিযান : স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেবে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন কমিটি আলীকদমে চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন’কে নিয়ে অপপ্রচারের অভিযোগ বান্দরবানে নির্বাচনী প্রচারণা স্থগিত রাখার ঘোষণা চেয়ারম্যান প্রার্থী একে এম জাহাঙ্গীরের লামায় পর্বত ট্রাভেল্স এন্ড হজ্ব কাফেলার যাত্রা শুরু

লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

লামা প্রতিনিধি |
বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় জাতীয় ক্রীড়া পরিষদের ঢাকাস্থ পুরনো জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু মহান স্বাধীনতা ও জাতীয় দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতা’২০২৪। এতে পুরুষদের ৬টি ইভেন্ট এবং মহিলাদের ৪টি ইভেন্টে প্রতিযোগিতা হয়। গত ২৫-২৭ এপ্রিল অনুষ্ঠিত প্রতিযোগিতায় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা উভয় ইভেন্টে অংশগ্রহণ করে ১৯টি পদক অর্জন করেন। এর মধ্যে ৮টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জ রয়েছে বলে জানান. কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের অধ্যক্ষ ছালেহ আহমদ। তিনি বলেন, পুরুষ বিভাগে ৫টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ এবং মহিলা বিভাগে ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ পদকসহ সর্বমোট ১৯টি পদক। এছাড়াও কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে মহিলা (দলগত) বিভাগে চ্যাম্পিয়ন, পুরুষ বিভাগে (দলগত) প্রথম রানার আপ হওয়ার পাশাপাশি মহিলা বিভাগে সবাইকে চমকে দিয়ে দ্বিতীয় রানার আপ ট্রফিটিও অর্জন করে। সামগ্রিক প্রতিযোগিতায় পুরুষ (দলগত) বিভাগে ব্যক্তিগত চ্যাম্পিয়ন এবং মহিলা বিভাগে (ব্যক্তিগত) রানার আপ হওয়ার বিরল গৌরব অর্জনও করেন কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। প্রতিযোগিতায় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের কোয়ান্টা তনুরায় ত্রিপুরা এককভাবে সর্বোচ্চ ৬টি পদক অর্জনের মধ্য দিয়ে (৫টি স্বর্ণ ও ১টি রৌপ্য ) জাতীয় রেকর্ড গড়েন।
সূত্র জানায়, কোয়ান্টা ডেনিয়েল রোয়াজা জাতীয় এই প্রতিযোগিতার পুরুষ বিভাগে অংশগ্রহণের সুযোগ পেয়ে ফ্লোর ইভেন্টে অংশ নিয়ে ব্রোঞ্জ পদক (১০.৬০) অর্জন করে প্রথমবারের মতো জাতীয় রেকর্ড তৈরি করেন। এর আগে এত কম বয়সে কেউ পুরুষ বিভাগে জাতীয় পদক অর্জন করতে পারেনি বলে জানা গেছে।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা এবং বাংলাদেশ জিমন্যাস্টিকস্ ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন। এর আগে জাতীয় দলের বাছাইয়ে ৬ জনের মধ্যে ৫ জনই কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থী। এরা হলেন- রাজীব চাকমা, মংচিং প্রু ত্রিপুরা, প্রেনথৈ ম্রো, মেনটন টনি ম্রো ও উহাইমং মারমা। অবশিষ্ট একজন বিকেএসপির জিমন্যাস্ট, তার নাম আবু সাইদ রাফি।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট