1. admin@paharerkatha.com : paharer katha : paharer katha
  2. info@paharerkatha.com : পাহাড়ের কথা :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ:
বান্দরবানে সেনা অভিযানে ৩ কেএনএফ সদস্য নিহত কোয়ান্টাম শিক্ষার্থীদের সঠিক শিক্ষাটাই দিচ্ছে : এনটিআরসিএ চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম লামায় কারিতাস বাংলাদেশ’র উদ্যোগে সামাজিক সুরক্ষায় প্রবেশাধিকার বিষয়ক সেমিনার লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে সংঘর্ষ : নিহত ১, আহত ৭ লামার গজালিয়া উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের জন্য গ্রাউসের পুষ্টি কর্ণার সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ম্যানেজ করেই চলছে মইজ্জ্যারটেকের হাক্কানী পশুখাদ্য কারখানা! সরকার আন্তরিক বলে বান্দরবানের চেহারার পরিবর্তন হয়েছে : বীর বাহাদুর লামায় ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে হামিদ সভাপতি, তালহা সেক্রেটারী নির্বাচিত লামায় আকস্মিক ঘূর্ণিঝড়ে ৯ শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড লামায় শত্রুতার আগুনে পুড়ল ৯০ একর রাবার বাগান : ৯০ লাখ টাকার ক্ষতি বান্দরবানে কেএনএফ দমন অভিযান : স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেবে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন কমিটি আলীকদমে চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন’কে নিয়ে অপপ্রচারের অভিযোগ বান্দরবানে নির্বাচনী প্রচারণা স্থগিত রাখার ঘোষণা চেয়ারম্যান প্রার্থী একে এম জাহাঙ্গীরের লামায় পর্বত ট্রাভেল্স এন্ড হজ্ব কাফেলার যাত্রা শুরু

হাতিয়ায় নিষেধাজ্ঞার মধ্যে ইলিশ শিকারে গিয়ে আটক ৫ জেলে

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩
  • ৭৪ বার পড়া হয়েছে

 

হাতিয়া(নোয়াখালী) প্রতিনিধিঃ

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়া বুড়িরচর ইউনিয়নের দানারদোল মৎস্য ঘাট এলাকায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় ইলিশ শিকারে যাওয়ায় ৫ জেলেকে আটক করা হয়েছে।
বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে উপজেলা মৎস্য বিভাগ ও নলচিরা নৌ-পুলিশের যৌথ অভিযানে দানারদোল ঘাট এলাকার মেঘনা থেকে ৫ জেলেকে আটক করা হয়।
আটককৃত জেলেরা হলেন, উপজেলার জাহাজমারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের আলাউদ্দিনের ছেলে আব্দুর রহিম (১৮), একই ইউনিয়নের আবুল কালামের ছেলে আল-আমিন (১৩), কাইয়ুমের ছেলে ইউছুফ (১৭), চরহেয়ারের আজিজের ছেলে ফাহাদ (১২) ও চর ঈশ্বর ইউনিয়নের চর লটিয়ার গ্রামের মনিরের ছেলে আরমান (১৪)।
এদিকে চলমান মা ইলিশ সংরক্ষণ আইন অমান্য করে রাতের আঁধারে মেঘনায় মাছ ধরতে যাওয়ায় অভিযান পরিচালনাকারী টীম ইঞ্জিন চালিত একটি ফাইতান বোট ও ২০০ মিটারের মতো জাল জব্দ করে। পরে তা ¯স্থানীয় একজনের জিম্মায় রাখা হয় বলে জানান উপজেলা মৎস্য অফিস। শুক্রবার (২৭ অক্টোবর) সকালে উপজেলা মেরিন ফিশারিজ অফিসার মো.আশারুল ইসলাম জানান, আটককৃত জেলেরা বর্তমানে হাতিয়া থানা হেফাজতে আছে।

শুক্রবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুরাইয়া আক্তার লাকীর আদালতে তাদেরকে নিয়ে যাওয়া হলে মোবাইল কোর্টের মাধ্যমে সরকার ঘোষিত নিষিদ্ধ সময়ে মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে তিন জেলেকে ৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট