1. admin@paharerkatha.com : paharer katha : paharer katha
  2. info@paharerkatha.com : পাহাড়ের কথা :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ:
বান্দরবানে সেনা অভিযানে ৩ কেএনএফ সদস্য নিহত কোয়ান্টাম শিক্ষার্থীদের সঠিক শিক্ষাটাই দিচ্ছে : এনটিআরসিএ চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম লামায় কারিতাস বাংলাদেশ’র উদ্যোগে সামাজিক সুরক্ষায় প্রবেশাধিকার বিষয়ক সেমিনার লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে সংঘর্ষ : নিহত ১, আহত ৭ লামার গজালিয়া উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের জন্য গ্রাউসের পুষ্টি কর্ণার সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ম্যানেজ করেই চলছে মইজ্জ্যারটেকের হাক্কানী পশুখাদ্য কারখানা! সরকার আন্তরিক বলে বান্দরবানের চেহারার পরিবর্তন হয়েছে : বীর বাহাদুর লামায় ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে হামিদ সভাপতি, তালহা সেক্রেটারী নির্বাচিত লামায় আকস্মিক ঘূর্ণিঝড়ে ৯ শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড লামায় শত্রুতার আগুনে পুড়ল ৯০ একর রাবার বাগান : ৯০ লাখ টাকার ক্ষতি বান্দরবানে কেএনএফ দমন অভিযান : স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেবে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন কমিটি আলীকদমে চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন’কে নিয়ে অপপ্রচারের অভিযোগ বান্দরবানে নির্বাচনী প্রচারণা স্থগিত রাখার ঘোষণা চেয়ারম্যান প্রার্থী একে এম জাহাঙ্গীরের লামায় পর্বত ট্রাভেল্স এন্ড হজ্ব কাফেলার যাত্রা শুরু

হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, আটক ২৯

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ৭৩ বার পড়া হয়েছে

 

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি।

হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরার সময় ২টি বোট সহ ২৯ জন জেলেকে আটক করেছে হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা ও নৌপুলিশ হাতিয়া।

রবিবার নিঝুমদ্বীপের দক্ষিণে তিনচর নামক নদীতে মৎস্য আহরণের সময় নৌপুলিশের নিয়মিত টহল কালে দুইটি বোটের ২৯ জন (দুইজন নাবালক) জেলেকে আটক করা হয়। এসময় বোটে থাকা ২ শত কেজি মাছ ও ২ হাজার মিটার জাল আটক করা হয়।

পরে বিকেল সাড়ে তিনটায় নাগাদ বোট ও আটককৃত জেলেদেরকে তমরদ্দি কোস্টগার্ড জেটিতে নিয়ে আসা হয়। এখানে হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার লাকী এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম সারওয়ার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ (১) ধারায় ২৭ জনকে ৫০০০ টাকা করে এক লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আটককৃত মাছ গুলো হাতিয়া উপজেলা তিনটি এতিম খানাতে দান করা হয়। জব্দকৃত নৌকা ও জাল নিঝুমদ্বীপের ইউটি সদস্য কেফায়েত উদ্দিনের কাছে জিম্মায় রাখা হয়েছে।
হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা সাজু চৌধুরী এবিষয়ে বলেন, মা ইলিশ সংরক্ষণ অভিযানে আমাদের টহল অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট